জগাখিচুড়ির ঐক্য বেশিদিন টিকবে না : কাদের

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন নতুন ঐক্য জগাখিচুড়ির ঐক্য। এটি বেশি দিন টিকবে না। গণফোরাম নেতা ড. কামাল হোসেনের নেতৃত্বে গঠিত জাতীয় ঐক্যের কঠোর সমালোচনা করে এ কথা বলেন কাদের।

আজ (সোমবার) সকালে কক্সবাজারের কলাতলীতে সাংবাদিকদের এ কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গত শনিবার ঢাকা থেকে সড়কপথে কক্সবাজার পর্যন্ত সাংগঠনিক সফর শুরু করেন ওবায়দুল কাদের। তার সঙ্গী হয়েছেন একাধিক কেন্দ্রীয় নেতা। পথে বিভিন্ন জায়গায় আয়োজিত সভায় বক্তব্য দিয়েছেন কাদের ও তার সঙ্গে থাকা নেতারা।

শনিবার ঢাকার মহানগর নাট্যমঞ্চে আয়োজিত সভায় অংশ নেন ড. কামাল হোসেন, বিকল্পধারার নেতা বদরুদ্দোজা চৌধুরী, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির শীর্ষ কয়েক নেতা। সেখানে এই নেতারা বলেন, তাদের জাতীয় ঐক্যের প্রক্রিয়া এই সমাবেশের মাধ্যমে আরও এগিয়ে গেল।

ঐক্য প্রক্রিয়ার সমালোচনার পাশাপাশি কাদের বিএনপিরও সমালোচনা করেন। তিনি বলেন, রেল ও সড়কপথে আওয়ামী লীগের সাংগঠনিক সফরে বিপুল সাড়া দেখে বিএনপি হতাশ হয়ে গেছে।

কাদের দাবি করেন, এসব সাংগঠনিক সফরে তিনি বিপুল সাড়া পেয়েছেন। জনগণের বিপুল জোয়ারের কারণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ম্যাজিক। তার সততা ও নেতৃত্বই মানুষের মধ্যে আশা জাগিয়েছে।

কক্সবাজারের উন্নয়ন নিয়েও কাদের বলেন, দ্রুত রাস্তাঘাটের উন্নয়ন হবে। আর শহরের সড়ক ও সৈকতে উন্নত মানের বৈদ্যুতিক বাতির ব্যবস্থা করা হবে।

৮ সেপ্টেম্বর রেলপথে প্রথম সাংগঠনিক সফর করে আওয়ামী লীগ। নীলসাগর ট্রেনে করে নীলফামারীর উদ্দেশে যাওয়ার পথে টাঙ্গাইল, সিরাজগঞ্জ, পাবনা, নাটোর, বগুড়া, জয়পুরহাট, দিনাজপুর ও নীলফামারী জেলার অন্তর্ভুক্ত রেলস্টেশনগুলোয় পথসভা করেন ওবায়দুল কাদের। ওই সময়ও তার সঙ্গে একাধিক কেন্দ্রীয় নেতা ছিলেন। ট্রেন থামিয়ে পথসভা করার কারণে ওই দিন ট্রেনটি নির্ধারিত সময়ের পাঁচ ঘণ্টারও বেশি সময় দেরিতে গন্তব্যে পৌঁছায়।

এবারে গত শনিবার ঢাকা থেকে সড়কপথে কক্সবাজার পর্যন্ত সাংগঠনিক সফর শুরু করেন ওবায়দুল কাদের। পথে বিভিন্ন জায়গায় আয়োজিত সভায় কাদের আগামী নির্বাচনে দলীয় প্রার্থীদের পরিচয় করে দেন।

কাদের দাউদকান্দি, কুমিল্লা শহর, ফেনীর বিভিন্ন সভায় বক্তব্য দেন। শনিবার চট্টগ্রামে রাত কাটায় আওয়ামী লীগের এই দল। গতকাল রোববার আবার সফর শুরু হয়। প্রথমে কর্ণফুলীতে বক্তব্য দেন কাদের। এরপর চট্টগ্রামের লোহাগাড়া, কক্সবাজারের চকরিয়া ও রামুতে পথসভা করেন।

print