সব দুর্নীতিবাজরা এক জোট হয়েছে : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : বিএনপিসহ সব দুর্নীতিবাজদের নিয়ে নতুন জোট হয়েছে। এবং তারা সরকার উৎখাতের চেষ্টা করছে বলেও অভিযোগ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নিউইয়র্কে আওয়ামী লীগ আয়োজিত এক নাগরিক সংবর্ধনায় তিনি এ কথা বলেছেন।

হিলটন হোটেলে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, সরকারের অপরাধটা কী সেটা তিনি বুঝে পাচ্ছেন না। আওয়ামী লীগ দেশের উন্নয়নের জন্য সব কিছু করেছে কিন্তু তাতে সরকারবিরোধী ষড়যন্ত্র থেমে থাকেনি। খালেদা জিয়া এবং তার দুই ছেলের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগগুলো তুলে ধরে শেখ হাসিনা যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্য প্রক্রিয়া নিয়ে উষ্মা প্রকাশ করেন।

সরকার প্রধান বলেন, এই জোটের মানুষজন সুদখোর, ঘুষখোর, মানি লন্ডারিংয়ের দায়ে অভিযুক্ত, আবার কেউ খুনী।

শেখ হাসিনা বলেছেন, সরকারবিরোধী ষড়যন্ত্রের অংশ হিসেবেই আলোকচিত্রী শহিদুল আলম শিক্ষার্থীদের আন্দোলনে উসকানি দিয়েছিলেন। জনগণের নিরাপত্তা দিতেই ডিজিটাল নিরাপত্তা আইন করা হয়েছে বলেও মন্তব্য করেন।

আগামি নির্বাচনে আওয়ামী লীগকে ভোট দেয়ার আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, উন্নয়নের ধারাবাহিকতা চাইলে নৌকায় ভোট দিতে হবে। যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশিদের কাছেও ভোট চান তিনি।

এর আগে রোববার স্থানীয় সময় দুপুরে জাতিসংঘ ৭৩তম সাধারণ অধিবেশনে যোগ দিতে লন্ডন থেকে নিউইয়র্ক পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোহিঙ্গাদের আশ্রয় দেয়া এবং এই সংকটের স্থায়ী সমাধানে শান্তিপূর্ণ কূটনীতিক প্রচেষ্টার জন্য ইন্টার প্রেস সার্ভিস এবং গ্লোবাল হোপের কাছ থেকে দুটি পুরস্কার গ্রহণ করবেন প্রধানমন্ত্রী। ২৭ সেপ্টেম্বর সন্ধ্যায় সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে তার ভাষণ দেয়ার কথা রয়েছে।

print