লন্ডনে আইসিইউতে মেয়র আনিসুল হক, অবস্থা আশঙ্কামুক্ত

নিজস্ব প্রতিবেদক : মস্তিষ্কের রোগে অসুস্থ হয়ে সেন্ট্রাল লন্ডনের একটি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন আছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক। তার অবস্থা এখন আশঙ্কামুক্ত। এ তথ্য নিশ্চিত করেছেন যুক্তরাজ্যে বাংলাদেশ হাইকমিশনের প্রেস মিনিস্টার নাদিম কাদির। মেয়র আনিসুল হকের সুস্থতা কামনায় দেশের সবার কাছে দোয়া চেয়েছেন তার স্ত্রী রুবানা হক।

লন্ডনের চিকিৎসকরা জানিয়েছেন, মেয়র আনিসুল হক সেরিব্রাল ভাসকুলাইটিসে আক্রান্ত। গত দুই মাস ধরে তিনি মস্তিষ্কের রক্তনালির প্রদাহজনিত এই অসুখে ভুগলেও বাংলাদেশ ও সিঙ্গাপুরে তার রোগ ধরা পড়েনি। ঢাকায় বিশেষজ্ঞ চিকিৎসরা তাকে বিশ্রাম নেয়ার পরামর্শ দিয়েছিলেন। কিছুদিন আগে সিঙ্গাপুরে গেলে সেখানেও চিকিৎসকরা একই কথা বলেন।

পারিবারিক কারণে গত এক মাস ধরে আনিসুল হক লল্ডনে আছেন। সেখানে তার চিকিৎসাও চলছিল। চার দিন আগে গুরুতর অসুস্থ হয়ে পড়ায় তাকে লন্ডনের হাসপাতালে ভর্তি করা হয়।

পারিবারিক সূত্রে জানা গেছে, চিকিৎসকেরা তাকে স্টেরয়েডসহ বিভিন্ন ওষুধ দিয়েছেন। চিকিৎসকরা তাকে কথা বলতে নিষেধ করা হয়েছে। অবস্থা আশঙ্কামুক্ত হওয়ায় আশা করা হচ্ছে, আনিসুল হক শিগগিরই দেশে ফিরবেন।

scroll to top