খালেদার সঙ্গে দেখা করার অনুমতি পাননি ৭ চিকিৎসক

images4-800x450.jpg

নিজস্ব প্রতিবেদক : বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসকদের তার সঙ্গে দেখা করার অনুমতি দেয়নি কারা কর্তৃপক্ষ। এই চিকিৎসকরা নিয়মিত সাবেক এ প্রধানমন্ত্রীর স্বাস্থ্যপরীক্ষা করতেন।

আজ বুধবার সকালে রাজধানীর পুরান ঢাকার নাজিমুদ্দীন রোডের পুরাতন কারাগারে খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে জেল গেটে যান সাত চিকিৎসক। তবে তাদেরকে ভেতরে প্রবেশের অনুমতি দেয়া হয়নি।

খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার জন্য তার সঙ্গে দেখা করার অনুমতি চেয়ে কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিনের সঙ্গে দেখা করেন সাত চিকিৎসক।

চিকিৎসকদের দলে ছিলেন : অধ্যাপক সিরাজ উদ্দিন আহম্মেদ, অধ্যাপক মোহাম্মদ শাহাব উদ্দিন, অধ্যাপক মোহাম্মদ আব্দুল কুদ্দুস, অধ্যাপক মোহাম্মদ রফিকুল ইসলাম বাচ্চু, সহযোগী অধ্যাপক সাইফুল ইসলাম সেলিম, মোহাম্মদ ফায়াজ হোসেন শুভ ও আনোয়ারুল কাদির বিটু।

পরে জেলগেটে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন অধ্যাপক ডা. মোহাম্মদ আব্দুল কুদ্দুস। তিনি বলেন, খালেদা জিয়ার সঙ্গে দেখা করার অনুমতি চাইলে কারা মহাপরিদর্শক এ বিষয়ে অপারগতা প্রকাশ করেন। তবে তিনি এটা আশ্বস্ত করেন যে, প্রয়োজন হলে এই চিকিৎসকদেরই খালেদা জিয়ার স্বাস্থ্যপরীক্ষার জন্য ডাকা হবে।’

মোহাম্মদ আব্দুল কুদ্দুস আরো বলেন, যখন একজন মানুষ নির্জন কোথাও মানসিক চাপে থাকেন তখন তার অনেক রকম শারীরিক সমস্যা হতে পারে। সে কারণেই কারাবন্দি খালেদা জিয়ার স্বাস্থ্যপরীক্ষা করতে এসেছিলেন তারা। তবে অনুমতি না পেলেও কারা কর্তৃপক্ষকে অনুরোধ করে এসেছেন যে, তারা যেন ভালোভাবে খালেদা জিয়ার দেখভাল করেন।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণা করেন বিশেষ আদালতের বিচারক ডা. মো. আখতারুজ্জামান। রায়ে তিনি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন। এ ছাড়া বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ পাঁচ আসামিকে ১০ বছর করে কারাদণ্ড এবং দুই কোটি ১০ লাখ টাকা করে জরিমানা করা হয়। রায়ের পর থেকেই বিএনপির চেয়ারপারসন পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরানো কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছে।

Share this post

scroll to top