নতুন দিগন্তে হাটছে দ্য রোলিং স্টোনস, এবার আয়ের লক্ষ্য ২০ লাখ পাউন্ড

নিজস্ব প্রতিবেদক : ২০ লাখ পাউন্ড আয়ের লক্ষ্য নিয়ে এবার মাঠে নেমেছে বার্ধক্যে ঠাসা যুক্তরাজ্যের বিখ্যাত রক গানের ব্যান্ড দ্য রোলিং স্টোনস।

নজরুলের ভাষায় বার্ধক্যের জীর্ণাবরণের তলে মেঘলুপ্ত সূর্যের মতো প্রদীপ্ত যৌবন। ৭৩-এর কোঠায় পৌঁছে গেছেন ছেলেবেলার দুই বন্ধু রোলিং স্টোনসের ভোকাল মিক জ্যাগার আর গিটারিস্ট কিথ রিচার্ড। কিন্তু বয়সকে বুড়ো আঙ্গুল দেখিয়ে এখনো চির তরুণ রোলিং স্টোনসের এই দুই কান্ডারি। প্রায় অর্ধশতক ধরে অসাধারণ সব গান আর সুরের জন্ম দিয়ে পুরো বিশ্বকে বিমোহিত করা দ্য রোলিং স্টোনস এখন ব্যস্ত তাদের নতুন অ্যালবামের কাজ নিয়ে।

বার্ধক্যের বাধা টপকে ব্যান্ড দলের নতুন লক্ষ্যমাত্রা নিয়ে দলের দুই অদমনীয় কান্ডারি তাদের লন্ডন আর নিউইয়র্কের নিজস্ব দুটি স্টুডিওতে কাটাচ্ছেন ব্যস্ত সময়। এরই মধ্যে নতুন অ্যালবামের জন্য চুক্তিও নবায়ন হয়ে গেছে অ্যালবামটির প্রযোজনা প্রতিষ্ঠানের সাথে।

শুধু তাই নয়, বড়দিনের উপহার হিসাবে নতুন গান নিয়ে আসছেন দলের অন্য দুই সদস্য রনি উডস এবং চার্লি ওয়াটসও। ২০১৮ সালের শুরুতেই নতুন করে স্টুডিও রেকর্ড তৈরি করে তা দিয়েই শেষ করতে চান তাদের ইউরোপ ট্যুর। এরই মধ্যে  শেষ হয়েছে মোট ১৫টি গানের ট্র্যাক রেকর্ডের কাজ।

দ্য রোলিং স্টোনসের জন্ম ১৯৬২ সালে, যুক্তরাজ্যের লন্ডনে। তাদের শেষ অ্যালবাম ছিল ব্লু  অ্যান্ড লোনসাম, তাও প্রায় বছর দশেক আগের কথা।

print