পর্দা উঠলো ফুটবল মহারণের

স্পোর্টস রিপোর্টার: অবশেষে অপেক্ষার অবসান ঘটলো। আগামি এক মাসের ফুটবল মহাযজ্ঞ এবার শুরু হলো আনুষ্ঠানিকভাবে। চার বছর অন্তর আসা পৃথিবীর সবচেয়ে বড় জৌলুশপূণ খেলাধুলার আসরে ডুবে থাকবে বাচ্চা থেকে বুড়ো সবাই। ব্রিটিশ পপ শিল্পী রবি উইলিয়ামস এবং রাশিয়ান তরুণী গায়িকা আইদা গারিফুলিনাওয়ের জমকালো পারফর্মেন্সের মধ্যে দিয়ে শেষ হলো উদ্বোধনী অনুষ্ঠান। আয়োজন হোক বা দর্শকদের উচ্ছাস, সবকিছু দিয়ে বোঝা গেল, প্রস্তুত রাশিয়া। প্রস্তুত পুরো বিশ্ব।

অনুষ্ঠান শেষ হয়ে মাঠে নেমে গেছে বিশ্বকাপের প্রথম ম্যাচের দুই দল স্বাগতিক রাশিয়া এবং সৌদি আরব। এই প্রতিবেদন লেখার সময় এক গোলে এগিয়েও গেছে রাশিয়া।

অনুষ্ঠানের শুরুতেই ২০১০ বিশ্বকাপজয়ী স্পেন দলের অধিনায়ক ইকার ক্যাসিয়াসের বিশ্বকাপ ট্রফিটি মাঠে নিয়ে আসেন। এরপরেই বিশ্বকাপের থিম সং ‘লিভ ইট আপ’ গেয়েছেন হলিউডের তারকা উইল স্মিথ, পুয়ের্তো রিকোর নিকি জাম এবং আলবেনিয়ার গায়িকা এরা ইস্ত্রেফি। এরপরই রবি উইলিয়ামস তার চমৎকার পারফর্মেন্সে মুগ্ধ করেন সবাইকে। তার সাথে যুক্ত হন রাশিয়ান তারুণ্যের প্রতিনিধি আইদা গারিফুলানাওয়ে। তাদের সাথে পুরো সময়টা জুড়েই রাশিয়ান ঐতিহ্যের প্রতিনিধি হয়ে ছিলেন ৫০০ নৃত্যশিল্পী।

অনুষ্ঠানে ছিলেন ফুটবল কিংবদন্তী পেলে, ম্যারাডোনা, রোনালদো এবং আরো অনেকে। রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লামিদির পুতিনের দাওয়াতে অনুষ্ঠানে ছিলেন বিশ্বের অনেক দেশের প্রধানরাও। অনুষ্ঠান শেষে সবার উদ্দেশ্যে ভাষণ দেন পুতিন এবং ফিফা সভাপতি জিওভান্নি ইনফান্তিও।

print