টাইগার টি-টোয়েন্টি স্কোয়াডে সাকিবের বদলি অপু, অধিনায়ক মাহমুদউল্লাহ

28000548_871680129659556_1027329445_n.png

স্পোর্টস রিপোর্টার : শ্রীলঙ্কার সাথে প্রথম টি-টোয়েন্টি ম্যাচকে সামনে রেখে অধিনায়ক সাকিব আল হাসানের বদলি হিসেবে দলে নেয়া হয়েছে বাহাতি স্পিনার নাজমুল ইসলাম অপুকে। ইনজুরির কারণে দলের বাইরে রয়েছেন সাকিব।

আঙ্গুলের চোঁটের কারণে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে বাইরে ছিলেন দলের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। আশা করেছিলেন শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে ফিরবেন। প্রথম টি-টোয়েন্টি ম্যাচের স্কোয়াডেও তাকে রাখা হয়েছিল। কিন্ত গত ১০ ফেব্রুয়ারি আঙ্গুলের সেলাই কাঁটার পর চিকিৎসকরা তার খেলা নিয়ে অনিশ্চয়তার কথা শোনায়। সে কারণে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও বসে কাটাতে হবে সাকিবকে।

এদিকে প্রথম টি-টোয়েন্টিতে সাকিবের বদলি হিসেবে দলে নাজমুল ইসলাম অপু সুযোগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচকরা। বিপিএলে রংপুর রাইডার্সের হয়ে অসাধারণ পারফরম্যান্সের মধ্য দিয়ে তিনি নির্বাচকদের নজরে আসেন।

টেস্ট ও টি-টোয়েন্টি দলের নিয়মিত অধিনায়ক ইনজুরিতে পড়ায় এর আগে শ্রীলঙ্কার সাথে টেস্ট সিরিজে দলকে নেতৃত্ব দিয়েছিলেন অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ। তার অধীনে টাইগার লঙ্কানদের সাথে টেস্ট সিরিজ ১-০ ব্যবধানে পরাজিত হয়েছিল।

টি-টোয়েন্টি ভিন্ন ফরম্যাট। এ ফরম্যাটে সাকিবের বদলি হিসেবে কে অধিনায়কত্ব করবেন সেটা নিয়ে গত কয়েকদিন জোর আলোচনা হয়েছে। তামিম ও মাহমুদউল্লাহ এই দুজনের নামই বেশি করে শোনা গিয়েছিল। শেষ পর্যন্ত টেস্ট সিরিজের ভারপ্রাপ্ত অধিনায়ক মাহমুদউল্লাহকেই টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসেবে ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

আগামী ১৫ ফেব্রুয়ারি ঢাকায় প্রথম ম্যাচ দিয়ে লঙ্কানদের সাথে টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে টাইগারদের। আগামী ১৮ ফেব্রুয়ারি সিলেটে সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচ দিয়ে লঙ্কানরা তাদের সফরের ইতি টানবে।

Share this post

scroll to top