জামিনে নিয়ে নিউজিল্যান্ডে উড়াল স্টোকসের

28001428_871706749656894_1027981150_n.png

স্পোর্টস রিপোর্টার : গত বছর উইন্ডিজের সাথে ওয়ানডে সিরিজ চলাকালীন সময়ে নাইটক্লাবে মারামারি করে ক্রিকেট থেকে সাময়িক নিষিদ্ধ হয়েছিলেন ইংলিশ জাতীয় দলের অলরাউন্ডার বেন স্টোকস। সে কারণে মামলাও করা হয়েছে। গত মঙ্গলবার সে মামলার শুনানিতে নিজেকে নির্দোষ দাবি করেন স্টোকস। পরে জাতীয় দলের আসন্ন সিরিজকে সামনে রেখে দলের সাথে যোগ দেবার জন্য জামিন নিয়ে বুধবার নিউজিল্যান্ডে উড়াল দেবেন তিনি।

গত সেপ্টেম্বরে ব্রিস্টলে একটি নাইটক্লাবে ভোররাতে মারামারি করে দুজনকে আহত করেন স্টোকস। পরে তদন্ত শেষে গত মঙ্গলবার তার মামলার হাজিরার দিন ধার্য ছিল। সময়ানুযায়ী গত মঙ্গলবার তিনি আদালতে হাজিরা দেন এবং নিজেকে নির্দোষ দাবি করেন। কাঠগড়ায় দাড়িয়ে আত্মপক্ষ সমর্থন করায় আদালত তার জামিন মঞ্জুর করে। মামলার পরবর্তী শুনানি আগামী ১২ মার্চ নির্ধারণ করা হয়।

এদিকে জামিন পাবার পরই ইংল্যান্ডের জাতীয় ক্রিকেট দলের সাথে যোগ দিতে বুধবার তিনি নিউজিল্যান্ডে পারি দেবেন। নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার সাথে চলমান ত্রিদেশীয় সিরিজে তার খেলা হচ্ছেনা। তবে ত্রিদেশীয় সিরিজের পর কিউইদের সাথে ৫টি ওয়ানডে ও ২টি টেস্টের জন্য তাকে খেলানোর চিন্তা করছে ইংলিশ ক্রিকেট বোর্ড।

চলমান ত্রিদেশীয় সিরিজে ইংল্যান্ডের অবস্থা আশানুরূপ নয়। টানা হারের মধ্যে থাকায় ফাইনাল খেলা নিয়ে শঙ্কা দেখা গিয়েছে। এ অবস্থায় স্টোকসকে একাদশে খেলানো হবে কিনা সে ব্যাপারে বোর্ড কোচ ট্রেভর বেলিস ও টিম ম্যানেজমেন্টের ওপর সিদ্ধান্ত ছেড়ে দিয়েছে।

আগামী ২১ ফেব্রুয়ারি ত্রিদেশীয় সিরিজের ফাইনালের পর আগামী ২৫ ফেব্রুয়ারি ইংল্যান্ড ও ব্ল্যাক ক্যাপসদের মধ্যে ওয়ানডে সিরিজ শুরু হবে।

Share this post

scroll to top