টাইগারদের দলে ডাক পেলেন মিঠুন

28052752_871726069654962_1742921998_n.png

স্পোর্টস রিপোর্টার : টি-টোয়েন্টিতে বাংলাদেশ দলের অভিজ্ঞ ক্রিকেটার বলতে সাকিব, তামিম, মুশফিক ও মাহমুদউল্লাহকে বোঝানো হয়। শ্রীলঙ্কার বিপক্ষে হয়তো এই অভিজ্ঞ ক্রিকেটারদের মধ্যে বেশ কয়েকজনকে ছাড়াই বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের একাদশ সাজাতে হতে পারে। সাকিবের পর ইনজুরি শঙ্কা দেখা দিয়েছে তামিম ইকবাল ও মুশফিকুর রহিমের। এ জন্যই ম্যাচ শুরুর একদিন আগেই দলে ডাক পেলেন উইকেটকিপার ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন।

হঠাৎই টাইগার শিবিরে ইনজুরির বাতাস। ইনজুরি আবার সিনিয়র ক্রিকেটারদেরই দল থেকে বাইরে ঠেলে দিচ্ছে। নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান আগেই ইনজুরির কারণে দল থেকে ছিটকে গেছেন। তার বদলি হিসেবে নেয়া হয়েছে নাজমুল ইসলাম অপুকে।

গত পরশু বাহাতের আঙ্গুলে চোঁট পেয়েছিলেন তামিম। সেটি ততোটা গুরুত্বর ছিলোনা। তাকে ভোগাচ্ছে গতকালের পাওয়া চোঁটটা। বাঁহাতে চোঁটের কারণে তার খেলা নিয়ে অনিশ্চয়তা রয়েছে। এদিক উইকেটকিপার মুশফিকুর রহিম বেশ কয়েকদিন ধরেই কব্জির সমস্যায় ভুগছেন।

তাদের দুজনের খেলা নিয়েই সংশয় থাকলেও ম্যাচের আগ পর্যন্ত অপেক্ষা করা হবে বলে জানিয়েছেন টাইগার দলের ভারপ্রাপ্ত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তারপরও তাদের বদলি হিসেবে বিসিবি মোহাম্মদ মিঠুনকে দলে সুযোগ দিয়েছে। উইকেটকিপিং ও ওপেনিংয়ে ব্যাটিং করার অভিজ্ঞতা রয়েছে মিঠুনের। তামিম ও মুশফিকের অভাবটা তিনি একাই সামলাতে পারবেন ভেবেই তাকে দলে নিয়েছে বিসিবি।

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে সর্বশেষ রঙ্গিন জার্সি পড়ে মাঠে নেমেছিলেন মিঠুন। তবে জাতীয় দলের হয়ে  সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছেন ২০১৬ সালের বিশ্বকাপে। ক্রিকেটের ক্ষুদ্রতম ফরম্যাটে ১২টি ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে মিঠুনের।

Share this post

scroll to top