সিরিজে নিজেদেরই ফেবারিট মানছেন অধিনায়ক মাহমুদউল্লাহ

28175896_872259212934981_1939884012_n.png

স্পোর্টস রিপোর্টার : ত্রিদেশীয় সিরিজ ও টেস্ট সিরিজ শেষে এবার শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরুর অপেক্ষা। টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগের দিন এক সংবাদ সম্মলনে নিজেদেরই ফেবারিট মানছেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

ওয়ানডে ও টেস্টে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের উন্নতির ছাপ লক্ষণীয়। সে তুলনায় টি-টোয়েন্টিতে ঢের পিছিয়ে রয়েছে টাইগাররা। তবে এবার শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে নিজেদেরই এগিয়ে রেখেছেন দলের ভারপ্রাপ্ত অধিনায়ক রিয়াদ। দলের সিনিয়র ক্রিকেটাররা ইনজুরিতে জর্জরিত। সাকিবের পর তামিম ও মুশফিকের খেলা নিয়ে রয়েছে সংশয়। দলের স্কোয়াডে নতুন মুখের ছড়াছড়ি। তামিম ও মুশফিকের জন্য ম্যাচের আগ পর্যন্ত অপেক্ষার কথা শোনালেন অধিনায়ক।

তারা যদি খেলতে নাও পারে তাহলে নতুনদের নিয়েই মাঠে নামার কথা বলেছেন রিয়াদ। শ্রীলঙ্কার বিপক্ষে টাইগার স্কোয়াডে ছয়জন নতুন মুখের দেখা মিলেছে। এই মুখগুলোর মধ্যে থেকে বেশ কয়েকজনেরই যে বৃহস্পতিবারের ম্যাচের একাদশে দেখা মিলবে সেটা নিশ্চিত করে বলা যায়। যারাই একাদশে সুযোগ পাবে না কেন তাদের প্রত্যেককেই নির্ভয় ও স্বাধীন ক্রিকেট খেলার জন্য বলেছেন অধিনায়ক।

টি-টোয়েন্টি র্যা ঙ্কিংয়ে বাংলাদেশ ক্রিকেট দল আফগানিস্তানেরও পেছনে রয়েছে। মাহমুদউল্লাহর কন্ঠে শোনা গেলো এবার আশার বাণী। এবারের সিরিজে অন্য এক বাংলাদেশকে ক্রিকেটপ্রেমীরা দেখবে বলে মনে করছেন দলের ভারপ্রাপ্ত অধিনায়ক।

ঘরের মাটিতে বাংলাদেশ বরবারই প্রতিপক্ষের কাছে এক আতঙ্কের নাম। ক্রিকেটের ক্ষুদ্রতম এই ফরম্যাটে বেশি ভাবনারও সময় নেই। তাই নিজেদের মাটিতে প্রতিপক্ষকে সহজে বধ করার উপায়ও এই বাংলাদেশ দলের রয়েছেন বলেছেন রিয়াদ।

এবারের বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বেশিরভাগ ক্রিকেটারই গত বছরের বিপিএলে অসাধারণ পারফর্ম করেছে। সে ফর্মটা বিপিএল পরবর্তী বিভিন্ন ঘরোয়া ক্রিকেট লীগেও দেখা গিয়েছে। শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ঠিক সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারলে বাংলাদেশ অবশ্যই লঙ্কানদের বিরুদ্ধে ওয়ানডে ও টেস্ট সিরিজ হারের প্রতিশোধটা নিতে পারবে। এখন মাঠের পারফরম্যান্সই বলে সব কথা।

বৃহস্পতিবার বিকেল পাঁচটায় শ্রীলঙ্কা ও বাংলাদেশ প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হবে।

Share this post

scroll to top