দক্ষিণের আতিথিয়েতায় মুগ্ধ কিম

kim-1.jpg

 

নিজস্ব প্রতিবেদক : শীতকালীন অলিম্পিক গেমসে উত্তর কোরিয়ার উপস্থিতিকে অগ্রাধিকার দেয়ার জন্য দক্ষিণ কোরিয়াকে ধন্যবাদ জানিয়েছেন উত্তরের নেতা কিম জং উন।

উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম কেসিএনএ জানায়, গত শুক্রবার শীতকালীন অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন কিমের ছোট বোন কিম ইয়ো জংয়ের নেতৃত্বে একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল। সফর শেষে দেশে ফিরেছেন তারা। সফরের বিষয়ে প্রতিনিধিদলের প্রতিবেদন পাওয়ার পরই দক্ষিণ কোরিয়ার প্রশংসায় মেতে ওঠেন কিম।

সফরে দক্ষিণের আতিথিয়েতায় মুগ্ধ কিম বলেন, তাদের আন্তরিকতা অত্যন্ত হৃদয়গ্রাহী ছিলো। বিশেষভাবে উত্তর কোরিয়ার সদস্যদের অগ্রাধিকার দেয়ায় দক্ষিণকে ধন্যবাদ জানান কিম। দক্ষিণের সঙ্গে আবারো পুনর্মিলনের আহ্বান জানান তিনি।

সম্প্রতি শীতকালীন অলিম্পিকে উত্তর কোরিয়ার অংশগ্রহণ নিয়ে আলোচনার পর দুই কোরিয়ার মধ্যে দীর্ঘ দিনের টানাপোড়ন শেষ হয়। শুক্রবার দক্ষিণ কোরিয়ার পিয়ংচ্যাংয়ে শীতকালীন অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে একই পতাকাতলে হাঁটেন দুই কোরিয়ার দৌড়বিদরা। আর এখন দুই কোরিয়ার মধ্যে আলোচনা অব্যাহত থাকলে এই অঞ্চলে অস্থিরতা কমে আসবে বলে ধারণা করা হচ্ছে।

Share this post

scroll to top