রোব-সোমবারের মধ্যেই আপিল : মির্জা ফখরুল

Mirza-Fakhrul.jpg

নিজস্ব প্রতিবেদক : বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে দেয়া কারাদণ্ডের রায়ের বিরুদ্ধে আগামি রোব বা সোমবারের মধ্যেই উচ্চ আদালতে আপিল করতে চায় বিএনপি। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আশা করা হচ্ছে, রবি-সোমবারের মধ্যে যদি কাগজপত্র পাওয়া যায় তাহলে দ্রুত হবে।

আজ (শুক্রবার) গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন মির্জা ফখরুল।

বিএনপি নেতা আরো বলেন, খালেদা জিয়া এভাবে একটা মিথ্যা মামলায় অভিযুক্ত করে এখন তার বিরুদ্ধে যে সমম্ত প্রচারণা করা হচ্ছে সরকারের পক্ষ থেকে, এটাতে তারা ধু লজ্জিত, দুঃ:খিতই হচ্ছেন না, ধিক্কারও জানাচ্ছেন। বিএনপি আশা করেনি, আওয়ামী লীগের মতো একটা পুরানো রাজনৈতিক দল আরেকজন রাজনৈতিক নেতাকে খারাপ অবস্থায় হেয় প্রতিপন্ন করার জন্য এভাবে হীন পন্থায় আশ্রয় নেবে।

মির্জা ফখরুল বলেন, বিএনপি চেয়ারপারসন কারাগারে যাওয়ার আগে বলে গেছেন গণতন্ত্র, আসন্ন নির্বাচনের জন্যে বিএনপির আন্দোলন হবে অহিংস। অর্থাৎ শান্তিপূর্ণ ও গণতান্ত্রিক পন্থায় আন্দোলনে সক্রিয় থাকবে বিএনপি।

মহাসচিব বলেন দলীয় চেয়ারপারসন এদেশের ১৬ কোটি মানুষের নেতা। তার সারাটা জীবন গণতন্ত্রের জন্য সংগ্রামের জীবন। তিনি লড়াই করেছেন, উড়ে এসে জুড়ে বসেননি। তিনি গণতন্ত্রের জন্য সংগ্রাম করেছেন, গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন, সংসদীয় গণতন্ত্র এনেছেন।

গতকাল বৃহস্পতিবার বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দেয় আদালত। এছাড়া বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ বাকি আসামিদের ১০ বছর করে সশ্রম কারাদণ্ড ও দুই কোটি ১০ লাখ টাকা জরিমানা করা হয়। পুরান ঢাকার বকশীবাজারে স্থাপিত বিশেষ আদালতের বিচারক ড. আখতারুজ্জামান জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় এ রায় দেন। রায় ঘোষণার পর পরই কড়া নিরাপত্তার মধ্যে সাবেক এ প্রধানমন্ত্রীকে পুরান ঢাকার পুরোনো কারাগারে নিয়ে যাওয়া হয়।

Share this post

scroll to top