আইপিএল সম্প্রচার নিষিদ্ধ করে প্রতিশোধ পাকিস্তানের

স্পোর্টস রিপোর্টার: পুলওয়ামায় হামলার পর থেকেই দু’দেশের মাঝে স্নায়ুযুদ্ধ চলছে। হামলার প্রতিবার হিসেবে ভারতের সাংস্কৃতিক এবং ক্রিকেটীয় অঙ্গন তো প্রায় সব জায়গা থেকেই পাকিস্তানকে নিষিদ্ধ করতে উঠে পড়ে লেগেছিল। এবার তার প্রতিশোধ হিসেবে নিজ দেশে আইপিএল সম্প্রচার বন্ধ করে দিল পাকিস্তান। ইসলামাবাদের বিবৃতিতে বলা হয়েছে, পাকিস্তানের ক্রিকেটকে সংগঠিতভাবে ক্ষতিগ্রস্থ করার চেষ্টা করেছে। তাই নিজ দেশে ভারতের ঘরোয়া টুর্নামেন্টকে প্রচার করবে না, এমনটাই ঘোষণা দিয়েছে পাকিস্তান সরকার।

পুলওয়ামার হামলার পর এ বছর পিএসএলের ভারতীয় সম্প্রচারক কোম্পানি ডি-স্পোর্টস বন্ধ করে দিয়েছিল পিএসএল সম্প্রচার। ভারতীয় কোম্পানি রিলায়েন্স ডিজিটাল ছিল পিএসএলের বিশ্বব্যাপি সম্প্রচারের দায়িত্বে। তারাও টুর্নামেন্টের মাঝপথে পিএসএল সম্প্রচার বন্ধ করে দেয়। ফলে বেশ বিপদেই পরে পাকিস্তান। আইপিএল সম্প্রচার এলো এই ঘটনার প্রতিশোধ হিসেবেই।

পাকিস্তানের তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরি জানিয়েছেন, এই সিদ্ধান্ত নেয়া হয়েছে প্রধানমন্ত্রী ইমরান খানের তত্ত্বাবধানেই। তার মতে, দুই ভারতীয় কোম্পানির পিএসএলের সম্প্রচার বন্ধ করে দেয়া ‘সংগঠিতভাবে’ পাকিস্তানের ক্রিকেটের ক্ষতি করার চেষ্টা। ‘পাকিস্তান রাজনীতি এবং খেলাধুলাকে আলাদা রাখতে জানে। কিন্তু ভারত অত্যন্ত সচেতনভাবে আমাদের ক্রিকেটের ক্ষতি করতে চেয়েছে। তাই আমরা তাদের আইপিএল সম্প্রচার করতে রাজি নই।’

print