করুণারত্নের সাত হাজার ডলার জরিমানা!

স্পোর্টস রিপোর্টার: শাস্তিটা বড় হবে বোঝা যাচ্ছিল। তবুও জরিমানার অঙ্কটা শুনে অনেকেরই চোখ কপালে উঠতে বাধ্য। মাতাল হয়ে গাড়ি দুর্ঘটনায় একজন আহত করার জন্য শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড টেস্ট অধিনায়ক দিমুথ করুণারত্নকে সাত হাজার ডলার জরিমানা করেছে। শ্রীলঙ্কান বোর্ড অবশ্য বলছে, করুণারত্নের আগের রেকর্ড ভালো বলে অল্পতেই পার পেয়ে গেছেন তিনি। নাহলে শাস্তিটা হতে পারতো আরো বড়।

তিন দিন আগে কলম্বোর বোরেল্লা অঞ্চলে ভোর রাতের দিকে এই দুর্ঘটনা ঘটান করুণারত্নে। মাতাল হয়ে গাড়ি চালাতে গিয়ে নিজের রেঞ্জ রোভার দিয়ে তিন চাকার একটি বাহনকে আঘাত করেন তিনি। সেই তিন চাকার গাড়ির ড্রাইভারকে সাথে সাথে নেয়া হয় হাসপাতালে। গ্রেফতার হন করুণারত্নে। এরপর অবশ্য প্রায় সাথে সাথেই তার জামিনের ব্যবস্থা করা হয়।

গত মাসেই করুণারত্নের নেতৃত্বে দক্ষিণ আফ্রিকায় গিয়ে তাদের বিপক্ষে টেস্ট সিরিজ জিতে আলোচনার জন্ম দিয়েছিল শ্রীলঙ্কা। তখন কানাঘুষো চলছিল, লাসিথ মালিঙ্গার বদলে করুণারত্নের নেতৃত্বেই বিশ্বকাপে দল পাঠাবে শ্রীলঙ্কা। এর মাঝেই এমন ঘটনা ঘটালেন তিনি।

বোর্ডের শাস্তিটা পেয়ে গেলেও এখনো বাকি আছে আদালতের রায়। আগামি সপ্তাহে আদালতে উপস্থিত থাকতে হবে করুণারত্নকে। সেখানেও হতে পারে বড় অঙ্কের জরিমানা।

তবে করুণারত্নে নিজের বোর্ডকে একটি ধন্যবাদ দিতেই পারেন। শুরুতে যে শোনা যাচ্ছিল এমন কীর্তির জন্য তাকে নিষিদ্ধও করতে পারে বোর্ড।

print